নিউজ ঠেকাতে এলআর গ্লোবালের রিয়াজের হুমকি!

0

এলআর গ্লোবাল বাংলাদেশের সিআইও রিয়াজ ইসলাম এক সাংবাদিককে তুলে নিয়ে নির্যাতন এবং হয়রানির হুমকি দিয়েছেন। সমালোচিত এবং বির্তকিত অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি এলআর গ্লোবালের নিয়ম বহির্ভূত বিনিয়োগ নিয়ে কাজ করছেন ওই সাংবাদিক।

প্রতিবেদন প্রস্তুত এবং অভিযোগের ব্যাপারে ওই সাংবাদিক এলআর গ্লোবালের প্রধান বিনিয়োগ কর্মকর্তা (সিআইও) রিয়াজ ইসলামের সাথে যোগাযোগ করেন। পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে ওই সাংবাদিককে দেখে নেয়ার হুমকি দেন রিয়াজ,নিউজ না করতে চাপ দেন।

এরআগে,এলআর গ্লোবালের দুর্নীতি নিয়ে নিউজ করায় বাংলা ট্রিবিউনের সাংবাদিক,সম্পাদক,প্রকাশকের নামে মামলা করার হুমকি দিয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন রিয়াজ।

প্রাথমিকভাবে খোঁজ নিয়ে জানা গেছে, এলআর গ্লোবালের নামে পুঁজিবাজারের মিউচুয়্যাল ফান্ডের ( জনগণের) টাকা তছরুপে অভিযোগে দুদকে মামলাও হয়েছিলো। এছাড়া,২০১৪ সালে বড় ধরণের আর্থিক দুর্নীতির কারণে এলআর গ্লোবালকে জরিমানা এবং শাস্তি দেয়া হয়েছিলো।

জরিমানার অল্প কিছু পরিশোধ করে উচ্চ আদালতে রিট করে তারা। আলোচিত বিডি নিউজ ২৪ ডটকমের বিনিয়োগের জালিয়াতিতে সরাসরি জড়িত ছিলেন এই রিয়াজ।

পুঁজিবাজারের ভংগুর,রুগ্ন প্রতিষ্ঠানগুলোতে বিনিয়োগের আড়ালে অর্থ লোপাট এবং পাচারের অসংখ্য তথ্য প্রমাণ থাকলেও রিয়াজ ধরাছোঁয়ার বাহিরেই রয়ে গেছেন।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *