আঁখি ভদ্রের সার্টিফিকেট প্রতারণা

0

২০১৭ সালে ইনডিপেনডেন্ট টেলিভিশনে সিনিয়র প্রেজেন্টার হিসেবে জয়েন করেন আঁখি ভদ্র। কিন্তু সিভিতে উল্লেখ করা শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট দেখাতে না-পারায়, মাত্র এক মাসের মধ্যেই তার চাকরি চলে যায়।

ইনডিপেনডেন্ট টেলিভিশনে কাজ করছেন এবং করেছেন, বার্তা বিভাগের এরকম কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আঁখি ভদ্র প্রতিষ্ঠানটিতে যাওয়ার জন্য যে সিভি দিয়েছিলেন, তাতে শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছিলেন এম এ পাশ। কিন্তু তার জানা ছিল না যে, সিভিতে উল্লেখ করা যোগ্যতার প্রমাণ ছাড়া কেউ ইনডিপেনডেন্টে চাকরি করতে পারে না।

জয়েন করে আঁখি ইনডিপেনডেন্ট টেলিভিশনে নিউজ পড়া শুরু করলেন। সপ্তাহখানেক পর এইচআর তার কাছে এমএ পাশের সার্টিফিকেট চায়। তিনি আজ নয় কাল দিচ্ছি বলে কয়েক দিন সময়ক্ষেপণ করলেন। পরে এইচআর বুঝতে পারল যে সামথিং রং। তখন আঁখি ভদ্রকে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়ে নিউজ পড়া বন্ধ করে দেয় প্রতিষ্ঠানটি। এক সপ্তাহ পর হাতে একটি চিঠি নিয়ে সবার সঙ্গে নিউজরুম থেকে বিদায় নেন তিনি।

ঢাকার টেলিভিশন মিডিয়ায় যারা আছেন, তাদের কমবেশি সবাই জানেন সার্টিফিকেট জমা না দিলে কেউ ইনডিপেনডেন্ট টেলিভিশনে চাকরি করতে পারে না। আঁখি ভদ্রের আগেও এরকম অনেক ঘটনা ঘটেছে। জয়েন করার পর সার্টিফিকেট জমা দিতে ব্যর্থ হওয়ার কারণে চাকরি চলে গেছে বা রিজাইন দিতে বাধ্য হয়েছে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *